সকালের ভারী বর্ষণে জলাবদ্ধতা

23

চাঁপাইনবাবগঞ্জে বৃহস্পতিবার সকালে ভারী বর্ষণে জেলা শহরের কয়েকটি পয়েন্টে জলাবদ্ধতা দেখা দেয়। এর মধ্যে সিভিল সার্জনের কার্যালয় সড়ক, সাটু হল মার্কেট, ক্লাব সুপার মার্কেট, নিমতলা সড়কে অনেকক্ষণ জলাবদ্ধতা থাকায় জনসাধারণের চলাচল বিঘিœত হয়।
সিভিল সার্জনের কার্যালয় প্রাঙ্গণে পানি ঢুকে যায়। বেলা ১টা পর্যন্ত এই সড়কে জলাবদ্ধতা দেখা গেছে। এছাড়া জেলা মৎস্য অফিসারের কার্যালয় চত্বরেও জলাবদ্ধতা সৃষ্টি হয়। এই দুই কার্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের পানি ভেঙে অফিস যেতে হয়েছে।
এছাড়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডে অবস্থিত আলীনগর উচ্চ বিদ্যালয়ের মাঠে জমে থাকা পানিতে বেলা ১১টার দিকে শিশুদের দুরন্তপনা দেখা গেছে। এই বিদ্যালয় মাঠের পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বর্ষকালে শিক্ষার্থীদের বিপাকে পড়তে হয়। প্রধান সড়ক থেকে স্কুল ভবন পর্যন্ত কোনো রাস্তা না থাকায় শিক্ষক-শিক্ষার্থীদের এ বিপাকে পড়তে হয়।
এদিকে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. পলাশ সরকার জানান, বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত জেলায় ২৪ ঘণ্টায় গড় বৃষ্টি হয়েছে ১৩ মিলিমিটার। বৃহস্পতিবার সকালের বৃষ্টির পরিমাণ আজ শুক্রবার জানানো যাবে বলে তিনি জানান।