সংবিধানের মর্যাদা সমুন্নত রাখতে হবে, সচিব আহমেদ মনিরুছ সালেহীন

29

চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার বেলা ১১টায় জেলা প্রশাসনের আয়োজনে সংবিধান দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন। তিনি তাঁর বক্তব্যে বলেন- এই সংবিধান শহিদের রক্তে লিখিত, এই সংবিধান ৩০ লাখ শহিদ আর ২ লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত, এই সংবিধান সমগ্র জনগণের মূর্তপ্রতীক হয়ে বেঁচে থাকবে। তিনি বলেন- এই সংবিধানকে আমাদের ধারণ করে বাঁচিয়ে রাখতে হবে। এই সংবিধানকে বুকে ধারণ করে আমরা যদি যে যার অবস্থান থেকে কাজ করি তাহলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, যে স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তা পুরণ হবে।
বঙ্গবন্ধুর বক্তৃতার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন-সরকারি চাকরিজীবীদের বেতন কিভাবে হয়, কার টাকায় হয়-এই বোধটা যদি থাকে তাহলে আমরা সেবা গ্রহীতাদের অবশ্যই সম্মান দিব। তিনি বলেন-আমার জন্য বঙ্গবন্ধুর চেতনা হচ্ছে আমি একজন সেবা প্রদানকারী। তবে আমি শুধু সেবা প্রদানকারী হব না, দেশপ্রেমিকই হবনা-আমাকে সৎ হতে হবে। আমাদের মধ্যে কৃতজ্ঞতা বোধ থাকতে হবে। তাহলেই আমরা আমাদের পবিত্র সংবিধানকে সমুন্ন রাখতে পারব। তিনি পবিত্র সংবিধানের আলোকে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
আলোচনা সভায় আরো বক্তব্য দেন, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. গোলাম রাব্বানী।
অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকিউল ইসলামের সঞ্চালনায় আলোচনায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনিছুর রহমানসহ জেলা পর্যায়ের সকল সরকারি দপ্তরের কর্মকর্তা গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।