শ্রদ্ধা ভালোবাসায় স্মরণ অ্যাডভোকেট মিজানকে

19

চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বুধবার বেলা ১১টায় জেলা স্বেচ্ছাসেবক লীগ ও বিকেলে পৌর আওয়ামী লীগ স্মরণসভার আয়োজন করে।
জেলা স্বেচ্ছাসেবক লীগ সকাল সাড়ে ৯টায় মরহুমের কবরে ফাতেহা পাঠ ও কবর জিয়ারত, দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বেলা ১১টায় শহরের নবাবগঞ্জ ক্লাবের (টাউন ক্লাব) হলরুমে স্মরণসভার আয়োজন করে।
পৌর আওয়ামী লীগের সাবেক সম্পাদক প্রয়াত অ্যাডভোকেট মিজানুর রহমানের স্মরণসভায় মরহুমের বর্ণাঢ্য সংগ্রামী রাজনৈতিক কর্মকা-ের স্মৃতিচারণ করে বক্তারা বলেন, হাই স্কুল জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় সৈনিক হিসেবে জেলায় বিভিন্ন সময় স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে, স্বৈরাচারবিরোধী এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে লড়াই সংগ্রাম করে গেছেন প্রয়াত আওয়ামী লীগের এ নেতা। জেল-জুলুম ও নির্যাতনের শিকার হয়েছেন বহুবার ও জেলার আওয়ামী লীগকে সংগঠিত করেছেন আমৃত্যু।
স্মরণসভায় আলোচকরা তাদের বক্তব্যে প্রয়াত আওয়ামী লীগ নেতা মিজানুর রহমানসহ জেলার সকল প্রয়াত নেতাদের পরিবারের পাশে দাঁড়াতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এবং এটা শুধু বক্তৃতার মধ্যে যেন সীমাবদ্ধ না থাকে সে অনুরোধ জানান। এসময় মরহুমের স্ত্রী ও দুই কন্যা উপস্থিত ছিলেন।
আলোচনায় অংশ নেনÑ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি মু. জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আবদুল ওদুদ, সহসভাপতি ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, যুগ্ম সম্পাদক ও সাবেক এমপি গোলাম মোস্তফা, যুগ্ম সম্পাদক শরিফুল আলম, জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল হাই, গোলাম শাহনেয়াজ অপুসহ অন্য নেতৃবৃন্দ।
সভায় সভাপতিত্ব করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল আওয়াল গনি জোহা এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনক।
এছাড়া বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে পৌর আওয়ামী লীগের উদ্যোগে প্রয়াত আওয়ামী লীগের এই নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
পৌর আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোকনুজ্জামানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন নেতৃবৃন্দ।