দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

শেষ হলো শিশুর উন্নয়নে আয়োজিত দুই দিনের সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে শিশুর কল্যাণে বাধাসমূহ শনাক্তরণ ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়ণের লক্ষে আয়োজিত দুই দিনব্যাপী জনগণের সম্মেলন শেষ হয়েছে। গত সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে আয়োজিত সম্মেলনটি মঙ্গলবার শেষ হয়। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জের এরিয়া অফিস এই সম্মেলনের আয়োজন করে।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৪টি ইউনিয়ন ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৩ ও ৫নং ওয়ার্ড থেকে সর্বস্তরের জনগণ কর্মশালায় অংশগ্রহণ করেন।
এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম। কর্মশালাটি সঞ্চালনা করেন কমিউনিটি এনগেজমেন্ট ও পার্টনারিং কো-অর্ডিনেটর মি. দেবাশীষ  এবং ফিল্ড স্পেশালিস্ট প্রোগ্রাম মনিটরিং গোলাম সরোয়ার।
সংস্থাটির রাজশাহী এরিয়া প্রোগ্রাম কো-অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেনÑ উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, সুন্দরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান, বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউল হক কমল, রেডিও মহানন্দার টেকনিক্যাল অফিসার রেজাউল করিম টুটুল, টেকনিক্যাল প্রোগ্রাম ম্যানেজার রুহুল আমিন, অ্যাডভোকেসি ও সোসাল অ্যাকাউন্টিবিলিটি কো-অর্ডিনেটর তানজিমুল ইসলাম।
কর্মশালাটির সার্বিক সহযোগিতা করে ওয়ার্ল্ড ভিশন চাঁপাইনবাবগঞ্জ এরিয়া প্রোগ্রামের সিনিয়র প্রোগ্রাম অফিসার মি. শ্যামল এইচ কস্টা ও মি. সুজন গ্রেগরীসহ রাজশাহী এরিয়া প্রোগ্রামের সেক্টর স্পেশালিস্টগণ।
সম্মেলনে কর্মপরিকল্পনায় শিশুকল্যাণে গুরুত্বপূর্ণ সমস্যাগুলো চিহ্নিত ও অগ্রাধিকার নির্ণয় করা হয় এবং সমস্যা সমাধানে বিষয়ভিত্তিক ছবি অঙ্কনসহ স্বপ্ন তৈরি করা হয়। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশুদের অবস্থানের স্বপ্নের অগ্রগতি পরিমাপের জন্য সূচকও নির্ধারণ করা হয়।

About The Author