দৈনিক গৌড় বাংলা

সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন : ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় জেলা নেতৃবৃন্দের

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে জেলা শহরের শহিদ মনিমুল হক সড়কে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল- গোমস্তাপুর- ভোলাহাট) আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সদস্য ও জাতীয় সংসদে সংরক্ষিত আসনে চাঁপাইনবাবগঞ্জের সাবেক সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।
সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা ছাত্রলীগ ও জেলা যুব লীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক। পরে পাঠানপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মো. আমানুল্লাহ দোয়া পরিচালনা করেন।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে দলীয় নেতা কর্মীদের একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নেতৃবৃন্দ। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করা হয়। এ সময় বক্তারা বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ, ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তনের ইতিহাস তুলে ধরেন।
১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ প্রবাস জীবন শেষ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে আসেন এবং দলের হাল ধরেন।
গোমস্তাপুর : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এই উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকেলে ঐতিহাসিক বেগম কাচারী প্রাঙ্গনে ‘আমরা বঙ্গবন্ধুকে ভালবাসি’ শিশু কিশোর সংগঠন এই কর্মসূচির আয়োজন করে। প্রধান অতিথির বক্তব্য দেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহ। অন্যদের মধ্যে বক্তব্য দেন বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামিউল আলম শ্যামল, চৌডালা ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিব, রহনপুর পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিক বিশ্বাস, আইন বিষয়ক সম্পাদক মুসলেউদ্দিন বিশ্বাস বাবু, গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার জামান আনসারীসহ আওয়ামী লীগের অংগসংগঠের নেতাকর্মীরা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপজেলা আহবায়ক মেহেদী হাসান আশিক। আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
নাচোল : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।
শুক্রবার সকাল সাড়ে ৯ টায় নাচোল উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, সভাপতি আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক রয়াল বিশ্বাস।

About The Author