দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে
চাঁপাইনবাবগঞ্জে ছাত্রলীগের শোভাযাত্রা ও সমাবেশ

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বেলা ১১টায় জেলা শহরের আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্তমঞ্চে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেছেন, স্বাধীনতাবিরোধী শক্তি আওয়ামী লীগকে চিরদিনের জন্য মুছে দিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল। কিন্তু তারা তা পারেনি। কারণ বঙ্গবন্ধ কন্যা আজকের সফল প্রধানমন্ত্রী মানবতার মা জননেত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা বিদেশে থাকায় তারা প্রাণে বেঁচে যান। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে যখন স্বাধীনতাবিরোধী শাসন-শোষণ চলছিল তখন ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ প্রবাস জীবন শেষ করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে ফিরে আসেন এবং দলের হাল ধরেন। এরপর আওয়ামী লীগের শাসন আমলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতা, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ আরো অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে।
‘তুমি দেশের, তুমি দশের’Ñ এই স্লোগানকে সামনে রেখে আয়োজিত সামবেশে বক্তব্য দেন, জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দ ও সাধারণ সম্পাদক আশিকুজ্জামান আশিক।
এর আগে নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। কর্মসূচিতে জেলা ছাত্রলীগসহ অন্যান্য ইউনিটের নেতাকর্মীরাও অংশগ্রহণ করেন।

About The Author