শুভ মহালয়া ও সর্বজনীন পূজা কমিটির ৮০ বছর পূর্তিতে শোভাযাত্রা

33

চাঁপাইনবাবগঞ্জে শুভ মহালয়া ও জেলাশহরের সর্বজনীন দুর্গাপূজা কমিটির ৮০ বছর পূর্তি উৎসব রবিবার অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা আয়োজন করা হয়।
সকাল ৯টায় সুরেন্দ্রনাথ সিংহের ছোট ঠাকুরবাড়ি মন্দির প্রাঙ্গণ থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে একই স্থানে এসে শেষ হয়।
আনন্দ শোভাযাত্রার শুরুতেই মঙ্গল প্রদীপ জ্বেলে দিনের কার্যক্রমের সূচনা করেন উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল শ্যামকিশোর দাস গোস্বামী। এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও সর্বজনীন পূজা কমিটির সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক ধনঞ্জয় চ্যাটার্জী, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক দিলীপ কুমার রায়, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ সর্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, চাঁপাইনবাবগঞ্জ ব্রাহ্মণ সংসদের সদস্য সচিব রানা প্রতাপ আচার্য।
আনন্দ শোভাযাত্রায় উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘ, বটতলাহাট জয়নগর শান্তি সংঘ, শাহ নেয়ামতুল্লাহ কলেজের সনাতন শিক্ষার্থী পরিষদ ও বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
শোভাযাত্রায় ঢাক, ঢোল, বিভিন্ন সাজে সজ্জিত হয়ে হিন্দু ধর্মাবলম্বীরা অংশগ্রহণ করেন।