শুটিং শেষ করে ঢাকায় ফিরলেন শাকিব-পূজা

6

টানা ৩৫দিন শুটিংয়ের মাধ্যমে এস এ হক অলিক পরিচালিত ‘গলুই’ সিনেমার শুটিং শেষ করে ঢাকায় ফিরেছেন শাকিব খান ও পূজা চেরী। জামালপুর ও টাঙ্গাইলে শুটিং শেষ করে শনিবার রাতে ঢাকায় ফিরেছেন তারা। তবে পুরো শুটিং শেষ হতে লাগবে আরও ৩ দিন। পর্দায় বেশীরভাগই শাকিব খানকে সুপারস্টার ইমেজেই দেখা যায়। তবে গলুইতে তাকে দেখা যাবে ঢুলি’র চরিত্রে। সুপারস্টার ইমেজ পাল্টে তিনি অজপাড়া গ্রামের এক সাধারণ যুবকের চরিত্রে হাজির হচ্ছেন। এ বিষয়ে তিনি বলেন, গলুইয়ের মাধ্যমে পর্দায় দর্শক আমাকে নতুনভাবে আবিষ্কার করবে। নতুনত্ব দেয়ার জন্যই কাজটি করলাম। গল্প যেমন সুন্দর, তেমনভাবে এ সিনেমার গানগুলোর মন ছুঁয়ে যাওয়ার মতো। সবকিছু মিলিয়ে ‘গলুই’ হচ্ছে লার্জার স্কেলের সিনেমা। পরিচালক এস এ হক অলিক সংবাদমাধ্যমকে জানান, মির্জাপুরের মহেড়া জমিদার বাড়িতে শাকিব ও পূজার শুটিং শেষ হয়েছে শনিবার রাতে। এরপর তারা ঢাকা ফিরেছেন।

অন্যান্য শিল্পীদের অল্পকিছু কাজ বাকি। তাই আরও তিন দিন লাগবে। সবকিছু ঠিক থাকলে জামালপুরে ১০ নভেম্বর গলুইয়ের সম্পূর্ণ শুটিং শেষ হবে। তবে সিনেমাটির বেশীরভাগ কাজ ইতোমধ্যে শেষ। ‘আরও ভালোবাসবো তোমায়’ সিনেমার প্রায় ছয় বছর পর আবারও অলিকের পরিচালনায় অভিনয় করলেন শাকিব খান। অলিক বলেন, শাকিব খান আউটডোরে একটানা এতদিন কোনো সিনেমায় শুটিং করেছেন কিনা জানা নেই। লক্ষাধিক মানুষের ভিড়ের মধ্যেও প্রতিকূল পরিবেশে তিনি আন্তরিকতা দিয়ে কাজটি শেষ করেছেন। জামালপুরে যেখানে তিনি থাকতেন সেখান থেকে প্রতিদিন ভাঙা রাস্তা দিয়ে গাড়িতে শুটিং স্পটে যাতায়াতে প্রায় তিন ঘণ্টা লাগতো। কখনই বিরক্ত হননি। বরং সহযোগিতা করেছেন। কীভাবে চমৎকারভাবে কাজটি শেষ করা যায় সেই চেষ্টা করেছেন। শেষ পর্যন্ত তার সহযোগিতা ছিল।

শাকিব খান যে দেশের বড় তারকা সেটা কখনও শুটিংয়ে বুঝতে দেননি উল্লেখ করে পরিচালক বলেন, উনি সবসময় ফ্রেন্ডলি ছিলেন। যখন যেভাবে তাকে চেয়েছি উনি সেভাবে স্ক্রিনে নিজেকে উপস্থাপন করেছেন। পূজাও ভালো করেছেন। এ জুটির কেমিস্ট্রির সবকিছুর উত্তর মিলবে ‘গলুই’ মুক্তি পেলে। শুটিংয়ের শুরু থেকেই তুমুল আলোচনায় ছিল ‘গলুই’। দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা এ সিনেমা মুক্তি প্রসঙ্গে অলিক বলেন, যত দ্রুত মুক্তি দেয়া যায় সেই চেষ্টা করছি। দর্শকদের পাশাপাশি আমি নিজেও খুব এক্সাইটেড গলুই প্রেক্ষাগৃহে পৌঁছে দেয়ার জন্য। আশা করছি দ্রুত বিশেষ কোনো দিনে ‘গলুই’ মুক্তি দিতে পারবো। পিরিওডিক্যাল রোমান্টিক গল্পের সিনেমা ‘গলুই’ ২০২০-২১ অর্থ বছরে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায়। প্রযোজক খোরশেদ আলম খসরু সিনেমাটি প্রযোজনা করছেন। তিনি জানান, সরকারি অনুদান ৬০ লাখ পেলেও গলুইয়ের বাজেট দুই কোটির কাছাকাছি। বাকি টাকা তিনি লগ্নী করে বড় আয়োজনে সিনেমাটির কাজ শেষ করছেন। শাকিব খান ও পূজা চেরী ছাড়াও গলুই সিনেমায় আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, আলী রাজ, সমু চৌধুরী প্রমুখ।