শুক্র-শনি দু’দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, নির্দেশনা জারি

13

বিদ্যুৎ ও জ¦ালানি সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ শুক্রবার ও শনিবার বন্ধ থাকবে বলে নির্দেশনা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে সোমবার এ-সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। এতে বলা হয়, চলমান পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ¦ালানি সাশ্রয়ের জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ শুক্রবার ও শনিবার বন্ধ থাকবে।
এতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়সমূহকে স্ব স্ব কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে। বিদ্যুৎ ও জ¦ালানি সাশ্রয় এবং যানজট নিরসনে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সময় নতুন করে নির্ধারণ ও শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি দুইদিন করার কথা জানানো হয়।
এদিন মন্ত্রিসভা বৈঠকে সিদ্ধান্ত হয়, সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা এবং ব্যাংক সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। আর শিক্ষাপ্রতিষ্ঠান সপ্তাহে দুই দিন বন্ধ রাখা হবে। মন্ত্রিসভার সিদ্ধান্তের পর বিকেলে শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশনা জারি করা হয়েছে।