শিষ্যদের শান্ত থাকার পরামর্শ লেস্টার কোচের

80

02-ইতিহাস গড়ার কাছে পৌঁছেও শিষ্যদের শান্ত থাকার পরামর্শ দিয়েছেন লেস্টার সিটির কোচ ক্লাওদিও রানিয়েরি। তবে সমর্থকদের শিরোপা স্বপ্ন দেখতে কোনো বাধ সাধছেন না ইতালিয়ান এই কোচ।
রোববার রাতে প্রিমিয়ার লিগে জেমি ভার্ডির জোড়া গোলে সান্ডারল্যান্ডকে ২-০ ব্যবধানে হারানোর পর রানিয়েরি বলেন, “সমর্থকেরা স্বপ্ন দেখতে পারে।”
৩৩তম রাউন্ডের এই জয়ে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে লেস্টার। শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জিতলে অন্য কোনো হিসাব ছাড়াই প্রথমবারের মতো ইংলিশ ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতার শিরোপা জিতবে তারা।
রোববার দিনের অন্য ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে টটেনহ্যাম হটস্পারও নিজেদের সম্ভাবনা ধরে রেখেছে। ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। লেস্টার কোনোরকমে পা হড়কালে সুযোগটা নিতে নিশ্চয় ছাড়বে না টটেনহ্যাম। রানিয়েরি তাই শিষ্যদের উদ্দেশ্যে বলেন, “সমর্থকেরা স্বপ্নে দেখে যেতে পারে, কিন্তু আমাদের মনোযোগ ধরে রাখতে হবে এবং লক্ষ্যে অবিচল থাকতে হবে।”
সান্ডারল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষে বিবিসিকে রানিয়েরি আরও বলেন, “আজ আমরা কিছু ভুল করেছি। যা ঠিক ছিল না সেগুলো নিয়ে আমাদের কাজ করতে হবে।” বাকি পাঁচ ম্যাচের তিনটি লেস্টার খেলবে ঘরের মাঠে ষষ্ঠ স্থানে থাকা ওয়েস্ট হ্যাম ইউনাইটেড, দ্বাদশ স্থানে থাকে সোয়ানসি সিটি ও চতুর্দশ স্থানের দল এভারটনের বিপক্ষে। বাকি দুটি ম্যাচ ভার্ডিরা খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মাঠে। এ মৌসুমে এ পর্যন্ত ঘরের মাঠে রানিয়েরির দল একবারই মাত্র নিজেদের মাঠে হেরেছে।