শিশু আম্বিয়াকে দেখতে হাসপাতালে সমাজকল্যাণ সচিব

19

হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত শিশু আম্বিয়া (৪)কে দেখতে রাজধানীর শিশু হাসপাতালে যান সমাজকল্যাণ সচিব মো. জাহাঙ্গীর আলম। বুধবার সকালে তিনি হাসপাতালে যান এবং আম্বিয়ার বাবা-মাকে বলেন, ‘সমাজকল্যাণ মন্ত্রণালয় এ শিশুটির চিকিৎসার যাবতীয় দায়িত্ব গ্রহণ করেছে। আপনাদের চিন্তার কোনো কারণ নেই। বাচ্চাটি সম্পূর্ণ সুস্থ হলে আপনারা বাড়ি যাবেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বাচ্চার সকল ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।’
শিশু আম্বিয়ার অস্ত্রোপচার ও প্রয়োজনীয় চিকিৎসা প্রদানের জন্য সচিব হাসপাতালের পরিচালক, চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
গত মঙ্গলবার সকালে রাজধানীর শিশু হাসপাতালে আম্বিয়ার অস্ত্রোপচার সম্পন্ন হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচার সফল হয়েছে এবং চিকিৎসা শেষে শিশুটি স্বাভাবিক শিশুর মতই বেড়ে উঠবে।
উল্লেখ্য, হাইড্রোসেফালাস রোগে আক্রান্ত শিশু আম্বিয়া চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার মরিচাডাঙ্গা ইউনিয়নের গোপালনগর গ্রামের বাসিন্দা আজিজুল হকের মেয়ে। জন্মের পর থেকে সে হাইড্রোসেফালাস অর্থাৎ মস্তিষ্কে অতিরিক্ত পানি রোগে আক্রান্ত। অর্থের অভাবে উন্নত চিকিৎসা করতে পারেনি পরিবারটি।
স্থানীয় এক গণমাধ্যমকর্মী গত ২১ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিশুটির জন্য দৃষ্টি আকর্ষণ করে সহায়তার আবেদন করে পোস্ট দেন। পোস্টটি সমাজকল্যাণ সচিবের নজরে এলে তিনি তাৎক্ষণিক শিশুটির পরিবারের খোঁজ নেন এবং শিশুটির চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন।
সচিবের নির্দেশনায় শিশুটিকে গত ২৭ আগস্ট রাজধানীর শিশু হাসপাতালে ভর্তি করা হয়।