দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

শিশুর উন্নয়নে দুই দিনব্যাপী ‘জনগণের সম্মেলন’ শুরু

চাঁপাইনবাবগঞ্জে দুই দিনব্যাপী শিশুর সার্বিক উন্নয়নে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ক কমিউনিটি সামিট বা জনগণের সম্মেলন শুরু হয়েছে।
সোমবার সকালে জেলাশহরের টাউন ক্লাব হলরুমে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন- ওয়ার্ল্ড ভিশন রাজশাহী এরিয়া প্রোগ্রাম কো-অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডল। এছাড়া আরো উপস্থিত ছিলেন- সহকারী উপজেলা শিক্ষা অফিসার পরিমল কুমার কুন্ডু, উপজেলা সমবায় অফিসার সফিকুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম ম্যানেজার রুহুল আমিন, অ্যাডভোকেসি ও সোশ্যাল অ্যাকাউন্টিবিলিটি তানজিমুল ইসলাম, কমিউনিটি এনগেজমেন্ট ও পার্টনার রি-কোঅর্ডিনেটর দেবাশীষ সান্যালসহ বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, ধর্মীয় প্রতিনিধি, কমিউনিটি লিডার, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও যুব প্রতিনিধিরা।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ওয়ার্ল্ড ভিশনের সিনিয়র প্রোগ্রাম অফিসার সুজন গ্রেগরী ও শ্যামল কস্টা। অনুষ্ঠানটি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র চাঁপাইনবাবগঞ্জ এরিয়া প্রোগ্রাম আয়োজন করে।
সম্মেলনের প্রথম দিনে অংশগ্রহণকারীরা শিশুর উন্নয়নে পরিবারের আর্থিক উন্নয়ন, নিরাপদ-আর্সেনিকমুক্ত পানি ও স্যানিটেশন নিশ্চিত করা, গর্ভকালীন ও পরবর্তী সময়ে শিশু ও মায়ের পুষ্টি নিশ্চিত করা, নিরাপদ প্রসব ও দক্ষ স্বাস্থ্যকর্মী তৈরিসহ সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে এক সাথে কাজ করার আহ্বান জানানো হয়।

 

About The Author