শিবসেনার ভয়ে পিছু হটলেন বিদ্যা!

47

10-সাহসী চরিত্রের অভিনেত্রী বিদ্যা বালান। রূপালি পর্দায় নিজের চরিত্র ঠিকঠাক ফুটিয়ে তোলার জন্য যে কোনো ত্যাগ স্বীকার করতে পারেন। বিদ্যা নায়িকাপ্রধাণ ইমেজ নিয়েই ক্যারিয়ার দাঁড় করিয়েছেন। কিন্তু এবার চরিত্র পছন্দ হওয়ার পর, অভিনয়ের জন্য রাজি হয়েও পিছু হটলেন তিনি। কারণটা কী শিবসেনার চাপ!
‘বিতর্কিত’ কবি কমলা দাস তথা কমলা সুরাইফার বায়োপিকে কাজ করবেন না বিদ্যা বালান। শিবসেনার চাপেই নাকি এই সিদ্ধান্ত নিয়েছেন নায়িকা! অনেকে বলছেন, পরিচালক ও বিদ্যার মতবিরোধের কারণেই না করেছেন তিনি।
শুরুতে শোনা গিয়েছিলো চরিত্রটা তার খুবই পছন্দ। তাই প্রস্তুতি নিতেও শুরু করে দিয়েছিলেন। কিন্তু হঠাৎ করেই ছবি থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিদ্যা। সেটা শিবসেনার ভয়ে, না পরিচালকের সঙ্গে মতভেদের কারণে- এই রহস্য থেকেই যাচ্ছে।
কবি কমলা দাস ইংরেজি আর মালাইলাম দুই ভাষাতে লেখালখি করতনে। জীবদ্দশায় বহু সাহসী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তার কাজ, তার সৃষ্টির মধ্যে সেসব কিছুর ছাপও রেখে গেছেন। ২০০৯ সালে তার মৃত্যু হয়। ১৯৯৯ সালে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। তারপর নিজের নাম পরিবর্তন করে রাখেন কমলা সুরাইয়া। এই নারীরই চরিত্রে অভিনয় করার কথা ছিলো বিদ্যার।