শিবগঞ্জ সীমান্ত এলাকায় বিজিবি পৃথক অভিযান : ৪০১ বোতল ফেনসিডিল উদ্ধার

6

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৪০১ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে বিজিবি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা জানান, সোমবার দুপুর আড়াইটায় সোনামসজিদ বিওপির হাবিলদার শহিদুল ইসলামের নেতৃত্বে টহল দল সীমান্ত পিলার ১৮৪/৫-এস হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বাটুলপাড়া এলাকায় অভিযান চালায়। অভিযানে সেখান থেকে পরিত্যক্ত অবস্থায় ৯৯ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়।
অন্যদিকে গত ২৭ ফেব্রুয়ারি রাতে তেলকুপি এবং কিরণগঞ্জ সীমান্ত এলাকা থেকে ২০৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তেলকুপি বিওপির নায়েক বদরুদ্দোজার নেতৃত্বে বিশেষ টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮০/৭-এস হতে আনুমানিক ১ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে তেলকুপি মাঠে অভিযান চালায়। এই অভিযানে মালিকবিহীন অবস্থায় ফেনসিডিলগুলো উদ্ধার করা হয়।
এছাড়া ২৭ ফেব্রুয়ারি রাত ৮টায় কিরনগঞ্জ বিওপির নায়েক সেলিম রেজার নেতৃত্বে টহল দল সীমান্ত পিলার ১৮০/১-এস হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জমিনপুরে অভিযান চালায়। অভিযানে মালিকবিহীন ১০৫ বোতল ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়। নিজস্ব তথ্যের ভিত্তিতে এসব অভিযান চালানো হয় বলে রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা জানান।