শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহতের অভিযোগ

10

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে ইব্রাহিম (২৫) নামে এক বাংলাদেশী যুবক নিহতের অভিযোগ উঠেছে। নিহত ইব্রাহিম শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের টুলিপাড়া গ্রামের আবু তাহিরের ছেলে। গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আজমতপুর বাগিচাপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে।
ইব্রাহিমের চাচাতো ভাই শরিফুল ইসলাম জানান, আমাদের না জানিয়ে মঙ্গলবার রাতে ইব্রাহিম সীমান্ত এলাকায় গিয়েছিল। সকালে আমরা জানতে পারি বিএসএফের গুলিতে তিনি নিহত হয়েছেন। তবে লাশ সীমান্তের ভারতীয় অংশে পড়ে আছে।
স্থনীয়দের বরাত দিয়ে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহা. তোজাম্মেল হক জানান, আজমতপুর সীমান্ত এলাকার মধ্যবর্তী এলাকায় মঙ্গলবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির লাশ বিএসএফ সদস্যরা নিয়ে গেছে।
শাহবাজপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মনিরুল ইসলাম বলেন, ‘এখন গরু আনতে গেছিল নাকি অন্য কী কাজে গেছিল জানি না। তবে মঙ্গলবার রাত আড়াইটার দিকে ওই যুবক সীমান্তে গেছিল। তখনই বিএসএফ গুলি করে। তার মরদেহ বিএসএফের কাছে আছে। আমি ও চেয়ারম্যান বিজিবিকে বিষয়টি জানিয়েছি।
৫৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আমির হোসেন মোল্লা জানান, বিএসএফের গুলিতে একজন নিহতের বিষয়টি শুনেছি। এ বিষয়ে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তবে এখনো কোনো বক্তব্য পাওয়া যায়নি।