শিবগঞ্জ সীমান্তের হতদরিদ্র পরিবাগুলোর পাশে দাঁড়িয়েছে ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন

50

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্যাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে দায়িত্বপ্রাপ্ত সীমান্ত এলাকার হতদরিদ্র পরিবারকে স্বাবলম্বী করতে কাজ শুরু করেছে ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন। শনিবার সোনামসজিদ এলাকায় ‘আলোকিত সীমান্ত’ প্রকল্পের আওতায় হতদরিদ্র ১টি পরিবারকে স্বাবলম্বী করার উদ্দেশ্যে ১টি অটো ভ্যান প্রদান করা হয়।
এছাড়াও সীমান্ত এলাকায় গরীব দুস্থদের ধারাবাহিকভাবে স্বাবলম্বী করার লক্ষে ৫৯ ব্যাটালিয়নের উদ্যোগে বিদ্যানন্দ ফাউন্ডেশন হতে প্রাপ্ত যাকাতের অর্থ দিয়ে ২ টি পরিবারকে ১টি করে সেলাই মেশিন ও অপর ২ টি পরিবারকে ২ টি করে ছাগল প্রদান করা হয়।
পরে সোনামসজিদ এলাকায় সীমান্ত হত্যা, মাদক ও চোরাচালান সংক্রান্ত বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ। এছাড়াও উপস্থিত ছিলেন রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফা সুলতানাসহ স্থানীয় চেয়ারম্যান, মেম্বার এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।