শিবগঞ্জ মুক্ত দিবস পালিত

7

বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শিবগঞ্জ মুক্ত দিবস পালিত হয়েছে।
১৯৭১ সালের এ দিনে ৭ নম্বর সেক্টরের সহ-অধিনায়ক ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের (বীরশ্রেষ্ঠ) নেতৃত্বে কয়েকটি ইউনিয়নের বিভিন্ন ক্যাম্প থেকে বীর মুক্তিযোদ্ধারা প্রাণপণ যুদ্ধ করে পাকিস্তানি সেনাদের বিতাড়িত করেন এবং শিবগঞ্জকে মুক্ত করে বর্তমান উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন।
দিবসটি উপলক্ষে রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদ সংলগ্ন মুজিব ম্যুর‌্যলে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বজলুর রশিদ সনু।
পরে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেনÑ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী সাংগঠনিক কমান্ডার তরিকুল আলম, সাবেক ডেপুটি কমান্ডার আবদুল মান্নান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বজলুর রশিদ সনু, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম।
সভায় সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভার শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।