শিবগঞ্জ ও ভোলাহাটে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

11

‘বিনিয়োগ করি যক্ষ্মা নির্মূলে, জীবন বাঁচাই সবাই মিলে’ এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও ভোলাহাটে বিশ্ব যক্ষ্মা দিবস উদ্্যাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে কমপ্লেক্স চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
র‌্যালিটি পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটোরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ আবাসিক মেডিকেল অফিসার আজিজুল হক সুইট, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, ডা. আবু মাহফুজ শাহাদাতসহ অন্যরা।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজিত একটি র‌্যালিটি মেডিকেল মোড়সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুব হাসানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য দেনÑ ডা. ইসমাইল হোসেন, আলমগীর হোসেন, নার্সিং ইনচার্জ সখিনা খাতুনসহ অন্যরা।