শিবগঞ্জ ও নাচোলে অস্ত্র ও গাঁজাসহ গ্রেপ্তার ৩

13

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ ও নাচোল উপজেলায় পৃথক অভিযান চালিয়েছে র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অপারেশন দল। অভিযানে অস্ত্র ও গাঁজাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট গোপালনগর মোড় বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত রবিবার রাত সাড়ে ৮টায় অভিযান চালানো হয়। এসময় ২টি বিদেশী পিস্তল, ৩টি ম্যাগজিন, ৭ রাউন্ড গুলিসহ মো. আব্দুস ছালাম (২৭) নামের একজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তি নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার রসুলপুর বিহারীপাড়া গ্রামের মৃত সলেমানের ছেলে। এ ব্যাপারে জেলার শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।
অন্যদিকে র‌্যাবের একটি অপারেশন রবিবার রাত পৌনে ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে জেলার নাচোল উপজেলার চাঁনপাড়া বাগানবাড়ী এলাকায় অভিযান চালায়। অভিযানে খলসিবাজার হতে গোমস্তাপুরগামী পাকা রাস্তার ওপর থেকে সাড়ে ১৩ কেজি গাঁজাসহ দুজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেনÑ জেলার শিবগঞ্জ উপজেলার হাজারবিঘী শাহাবাজপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে মো. মর্তুজা আলম (৪৩) ও নাচোল উপজেলা চাঁনপাড়া বাগানবাড়ী গ্রামের তহুর আহমেদের ছেলে মো. আহাদ বাবু (৩৩)। এ ঘটনায় নাচোল থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
অভিযান দুটিতে নেতৃত্ব দেন র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির ও কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম।