দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন
চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ৫ জনের প্রার্থিতা প্রত্যাহার


চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৬ জন প্রার্থীর মধ্যে ৫ জন তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।
এদের মধ্যে চেয়ারম্যান পদ থেকে বিএনপি নেতা নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আশরাফুল হক ও মোহা. গোলাম রাব্বানী এবং ভাইস চেয়ারম্যান পদ থেকে মো. সাইফুল ইসলাম, মো. সাইফুল ইসলাম ও মোহা. নাজমুল আলম মঙ্গলবার প্রত্যাহারের শেষে দিনে তারা তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন।
এর ফলে ভোটের মাঠে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় থাকলেন চেয়ারম্যান পদে মো. মহসিন আলী মিয়া, মোহাম্মদ গোলাম কিবরিয়া, মো. জামাল হোসেন পলাশ ও সৈয়দ নজরুল ইসলাম। অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে মো. আল মামুন, মো. ইব্রাহিম, মো. রবিউল খান, মো. শামীম রেজা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মো. নুরজাহান, মোসা. মুসলেমা খাতুন ও মোসা. শিউলী বেগম রইলেন ভোটের মাঠে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও এই নির্বাচনের রিটার্নিং অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, তফসিল অনুযায়ী অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গত ২১ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই করা হয় ২৩ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল  মঙ্গলবার। প্রতীক বরাদ্দ দেয়া হবে আগামীকাল বৃহস্পতিবার এবং ভোটগ্রহণ হবে আগামী ২১ মে। আর প্রতীক বরাদ্দের মধ্যদিয়ে শুরু হবে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা।
১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৮ হাজার ৭১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২০ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৯০ জন।
এদিকে দলীয় সূত্রে জানা যায়, জামাল হোসেন পলাশ উপজেলা জাসদের সভাপতি ও সাংবাদিকতার সঙ্গে যুক্ত।
অন্য তিনজনই আওয়ামী লীগ পরিবারের সদস্য। তাদের মধ্যে সৈয়দ নজরুল ইসলাম জেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং তিনি শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। গত দ্বাদশ সংসদ নির্বাচনে শিবগঞ্জ আসনে নির্বাচন করার কারণে তিনি চেয়ারম্যান পদ ত্যাগ করেন।
বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (নির্বাচিত ভাইস চেয়ারম্যান) গোলাম কিবরিয়া একজন আওয়ামী লীগ নেতা, মো. মোহসীন আলী মিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এবং ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে সৈয়দ নজরুল ইসলামের কাছে পরাজিত হন।

About The Author