শিবগঞ্জে ৭৮ জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার ও ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ প্রদান

10

‘প্রতিবন্ধিতা অভিশাপ নয়, প্রতিবন্ধী ব্যক্তিদের সম্মান ও মর্যাদা দিন’- এ স্লোগানকে সামনে রেখে বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অসহায়-দুস্থ ৭৮ জন প্রতিবন্ধীর মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। অপর অনুষ্ঠানে ১৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে ল্যাপটপ বিতরণ করা হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত হুইলচেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম। অনুষ্ঠানে উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপর অনুষ্ঠানে শিবগঞ্জ উপজেলার ১৫টি হাই স্কুল ও মাদ্রাসায় ল্যাপটপ বিতরণ করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে ও সংসদ সদস্যের ব্যক্তিগত তহবিল হতে বিনোদপুর আলিম মাদ্রাসার মঈনুদ্দিন আহমেদ অডিটোরিয়ামে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের হাতে এসব ল্যাপটপ তুলে দেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ একাডেমিক সুপারভাইজার আবদুল মান্নান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস ও বিনোদপুর আলিম মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি খাইরুল ইসলামসহ অন্যরা।
স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।