শিবগঞ্জে সীমান্ত সুরক্ষায় বিজিবির জনসচেতনতামূলক সভা

11

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে সীমান্ত সুরক্ষা এবং জেলার সীমান্ত এলাকায় অপ্রীতিকর ঘটনা বন্ধে বিজিবির জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকার মাসুদপুর বিওপি আওতাধীন শিবগঞ্জের বাঁশতলা বাজারে এ সভা অনুষ্ঠিত হয়। ৫৩ বিজিবির চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন এ সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহবুবুর রহমান খান।
৫৩ বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাসুদপুর বিওপির দায়িত্বপূর্ণ জেলার শিবগঞ্জ থানাধীন বাঁশতলা বাজার এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএসএফের মাধ্যমে পুশইন প্রতিরোধে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয়দের বিভিন্ন নির্দেশনা দেয়া হয়। বিজিবির মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক সুরক্ষিত সীমান্ত গড়ার লক্ষ্যে বিজিবির প্রয়োজনীয় পদক্ষেপের বিষয়ে স্থানীয়দের অবগত করা হয়। এছাড়া বাংলাদেশ-ভারত সীমান্তে কঠোর নিরাপত্তা ও সর্বোচ্চ নজরদারি নিশ্চিত করার ক্ষেত্রে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্যদের সহযোগিতা কামনা করা হয়।
সভায় নারী ও শিশু পাচারের নেতিবাচক দিক, অবৈধ অস্ত্র ও মাদকের ভয়াবহতা, চোরাচালানের ক্ষতিকর দিক এবং অবৈধ অনুপ্রবেশের ফলাফল সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য দেন বক্তারা।