দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি

শিবগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে মতবিনিময়

‘সুখে ভরবে আগামী দিন, পেনশন এখন সর্বজনীন’- এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অংশীজনদের সঙ্গে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
এ সময় তিনি বলেন, প্রান্তিক মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয় একদিন বড় সম্পদে পরিণত হবে। তাই বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সকলকে এই পেনশন স্কিমের আওতায় আসতে হবে। আপনারা সকলেই রেজিস্ট্রেশন করবেন।
এ সময় জেলা প্রশাসক প্রান্তিক মানুষের জন্য সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় জমিসহ ঘর, কৃষিতে প্রণোদনা ও বিভিন্ন ধরনের ভাতার কথা তুলে ধরেন।
উপজেলা নির্বাহী অফিসার উজ্জল হোসেনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাবেক সভাপতি বজলুর রশিদ সোনু, বীর মুক্তিযোদ্ধা তরিকুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মোস্তাফিজুর রহমান ও পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মালেকসহ অন্যরা।
উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত সভাটি সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা অফিসার কাঞ্চন কুমার দাস।
এর আগে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সর্বজনীন পেনশন বিষয়ক হেল্প ডেস্ক উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এছাড়া শিবগঞ্জ থানা ও উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন জেলা প্রশাসক।

About The Author

This will close in 0 seconds