শিবগঞ্জে সকালে স্টেডিয়াম এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ প্রশাসনের, সন্ধ্যায় প্রত্যাহার

13

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ স্টেডিয়াম ও স্টেডিয়াম সংলগ্ন এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করে স্থানীয় প্রশাসন।  বৃহস্পতিবার সেখানে আওয়ামী লীগ ও তাঁতি লীগ সমাবেশ আয়োজন করায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় এ সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, “বিশেষ সূত্রে জানা যায়, শিবগঞ্জ স্টেডিয়াম ও স্টেডিয়াম সংলগ্ন এলাকায় সভা-সমাবেশ হলে আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কা রয়েছে এবং জনসাধারণের জানমালের ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে।”
ওই পত্রে আরো বলা হয়েছে- “আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য শিবগঞ্জ স্টেডিয়াম ও সংলগ্ন এলাকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোন প্রকার র‌্যালি, মিটিং, মিছিল ও জনসমাবেশ না করার জন্য সংশ্লিষ্ট সকলকে বিশেষভাবে অনুরোধ করা হলো। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি-১৮৯৮ ও দণ্ডবিধি-১৮৬০ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”
এ ব্যাপারে যোগাযোগ করা হলে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি গৌড় বাংলাকে বলেন  বৃহস্পতিবার বিকেল ৩টায় স্টেডিয়াম থেকে একই সময়ে আওয়ামী লীগ ও তাঁতি লীগ র‌্যালির আয়োজন করেছে। এতে আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কা দেখা দেয়ায় শিবগঞ্জ সেটডিয়াম ও সংলগ্ন এলাকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোন প্রকার র‌্যালি, মিটিং, মিছিল ও জনসমাবেশ না করার জন্য অনুরোধ করা হয়েছে।
পরে সন্ধ্যা সোয়া ৭টার দিকে উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি জানান, সন্ধ্যা থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।