শিবগঞ্জে মতবিনিময়

5

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পল্লী সমাজসেবা ও পল্লী মাতৃকেন্দ্র কার্যক্রম প্রকল্পের সভাপতি-সম্পাদিকাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা সমাজসেবা কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ফিল্ড সুপারভাইজার রেজাউল করিম, ইউনিয়ন সমাজকর্মী রাহাতুজ্জামান, মঈন আলী, পলাশ আলী, আলী হায়দার ও মরিয়ম খাতুনসহ পল্লী সমাজসেবা ও পল্লী মাতৃকেন্দ্র কার্যক্রম প্রকল্পের সভাপতি-সম্পাদিকারা।
সভায় পল্লী সমাজসেবা ও পল্লী মাতৃকেন্দ্র কার্যক্রমের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।
এছাড়া একই স্থানে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত চাইন্ড সেনসিটিভ সোশ্যাল প্রটেকশন ইন বাংলাদেশ-সিএসপিবি প্রকল্প, ফেইজ-২ সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটির স্বেচ্ছাসেবীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস।
সভায় বক্তারা বলেন, শিশুদের প্রতি সহিংসতা, নির্যাতন ও অবহেলা হ্রাসের মাধ্যমে ভারসাম্যপূর্ণ প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা হবে। এছাড়া বাল্যবিয়ে রোধ, ঝুঁকিপূর্ণ শ্রম নিরসন ও বিদ্যালয় থেকে ঝরে পড়া রোধের পাশাপাশি উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিশু সুরক্ষা সমাজকর্মী নিশ্চিত করতে হবে। তাছাড়া প্রতিবন্ধী শিশুবান্ধব সেবার ব্যবস্থা শক্তিশালীকরণের মাধ্যমে শিশুদের সেবা ও যতœ বৃদ্ধিকল্পে কাজ করার আহ্বান জানানো হয়। একইসঙ্গে সমাজসেবা স্বেচ্ছাসেবীদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়।
সভায় শিশু সুরক্ষা কর্মী সেনারুল ইসলামসহ ওয়ার্ড সমাজসেবা স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।