দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

শিবগঞ্জে ভিজিএফের চাল পেল ৭৩৮৩৫টি অসহায় পরিবার

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ১৫টি ইউনিয়নে ১০ কেজি করে ভিজিএফের চাল পেয়েছে ৭৩ হাজার ৮৩৫টি অসহায় পরিবার।  মঙ্গলবার বিকেলে এ তথ্য জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম।
তিনি জানান, গত ৯ জুন থেকে ভিজিএফের চাল বিতরণ শুরু হয়ে চলে আজ মঙ্গলবার পর্যন্ত। জনসংখ্যার ভিত্তিতে শাহাবাজপুর ইউনিয়নে ৭ হাজার ২৫৫টি, দাইপুখুরিয়া ইউনিয়নে ৫ হাজার ৪৫৩টি, মোবারকপুর ইউনিয়নে ৪ হাজার ১২৯টি, চককীর্তি ইউনিয়নে ৫ হাজার ৫০টি, কানসাট ইউনিয়নে ৫ হাজার ৪৫৫টি, শ্যামপুর ইউনিয়নে ৫ হাজার ৫৬৯টি, বিনোদপুর ইউনিয়নে ৫ হাজার ৬৬১টি, মনাকষা ইউনিয়নে ৭ হাজার ২৫০টি, দুর্লভপুর ইউনিয়নে ৭ হাজার ৫৩৯টি, উজিরপুর ইউনিয়নে ১ হাজার ৩১৬টি, পাঁকা ইউনিয়নে ২ হাজার ৯৭৩টি, ঘোড়াপাখিয়া ইউনিয়নে ২ হাজার ৩০৬টি, ধাইনগর ইউনিয়নে ৫ হাজার ৩৪৪টি, নয়ালাভাঙ্গা ইউনিয়নে ৫ হাজার ৭৪৯টি ও ছত্রাজিতপুর ইউনিয়নে ২ হাজার ৭৮৬টি পরিবার এই ভিজিএফের চাল পেয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরো জানান, ভিজিএফ বরাদ্দের ক্ষেত্রে দুস্থ, অতিদরিদ্র ব্যক্তি বা পরিবারকে এ সহায়তা প্রদান করতে হবে। ভিজিএফ কার্ডপ্রতি দেয়া হয় ১০ কেজি চাল। সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুস্থ ও অতিদরিদ্র পরিবারকে অগ্রাধিকার দিতে বলা হয়েছে। এছাড়া চাল বিতরণ কাজ শেষ করে সমাপ্তি প্রতিবেদন ও মাস্টাররোল দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ কার্যালয়ে প্রেরণের জন্য সকল চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে।

About The Author