শিবগঞ্জে বিনামূল্যে ৪০০ রোগীর সেবা প্রদান

5

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দিনব্যাপী বিনামূল্যে ব্লাড গ্রুপিং, হেলথ ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান ও বৃক্ষরোপণ করা হয়েছে। জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের পারচৌকা গ্রামের দশ ভাইয়া ফাউন্ডেশন ও ডেল্টা মেডিকেল সেন্টারের যৌথ আয়োজনে এবং শিশু ও নবজাতক বিশেষজ্ঞ ডা. মাহফুজ রায়হানের তত্ত্বাবধানে পারচৌকা গ্রামে মরহুম এমরান হোসেনের বাড়িতে দিনব্যাপী এ সেবা প্রদান করা হয়।
এখানে ২০০ জনের রক্তের গ্রুপ নির্ণয় ও ২০০ জন রোগীর চিকিৎসা দেয়া হয়েছে।
চিকিৎসা সেবা প্রদান করেনÑ অর্থোপেডিক ও ট্রমা অভিজ্ঞ ডা. আব্দুল্লা হিল বাকী অংকুর, ডা. মো. মোস্তাফিজুর রহমান রানা ও ডেল্টা মেডিকেল সেন্টারের পরিচালক জাহিদুল ইসলাম জাহিদ। রক্তের গ্রুপ নির্ণয়ে অংশগ্রহণ করেন রুট অফ লাইফ ও মনাকষা স্বেচ্ছায় রক্তদান সংগঠনের সদস্যরা।
সহযোগিতায় ছিলেনÑ ঢাকাস্থ শিবগঞ্জ উপজেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি অলিউল ইসলাম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক শামসুল হক ড্যানি এবং মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এমরান আলি ও সাধারণ সম্পাদক শামীম রেজা।
এ সময় আরো উপস্থিত ছিলেনÑ দশ ভাইয়া ফাউন্ডেশনের সভাপতি ডা. মাহফুজ রায়হান, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হামিদ, উপদেষ্টা আব্দুল জলিল মাস্টার, সংশ্লিষ্ট ইউপি সদস্য মইনুর রহমান, আল মামুন, আব্দুল করিমসহ অন্যরা।
উল্লেখ্য, এর আগে দশভাইয়া সরকারি গোরস্থানে বৃক্ষরোপণ করা হয়।