শিবগঞ্জে বিজিবির অভিযান : মাদকসহ ভারতীয় পাতার বিড়ি উদ্ধার

19

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের সোনামসজিদ সীমান্তে ফেনসিডিল ও চৌকা সীমান্তে পাতার বিড়ি, বিড়ির পাতা, বিড়ির মসলা এবং কামালপুর সীমান্তে চোলাই মদ, জারিকেন, অ্যালুমিনিয়াম পাতিল ও চিনি উদ্ধার করা হয়েছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি জানিয়েছে, ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধীনস্থ সোনামসজিদ বিওপির হাবিলদার মো. মন্নু শেখের নেতৃত্বে একটি বিশেষ টহল দল শ্মশানঘাট এলাকায় অভিযান চালায়। গত মঙ্গলবার রাত ৩টার দিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে চলা অভিযানে মালিকবিহীন অবস্থায় ৫৪৩ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়।
অপর দিকে বুধবার ভোর ৪টায় চৌকা বিওপির নায়েব সুবেদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে টহল দল পারচৌকায় অভিযান চালায়। এ অভিযানে মালিকবিহীন অবস্থায় ৬১৮ প্যাকেট পাতার বিড়ি, ৮৩ কেজি বিড়ির পাতা এবং ৩২ কেজি বিড়ির তামাক (মসলা) উদ্ধার করতে সক্ষম হয়।
অন্যদিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার রাত ৮টায় কামালপুর বিওপির নায়েক মো. ইখতিয়ার হোসেনের নেতৃত্বে টহল দল শিয়ালমারা গ্রামে অভিযান চালায়। এ অভিযানে মালিকবিহীন ৬০ লিটার চোলাই মদ, ১টি জারিকেন, ৩টি অ্যালুমিনিয়াম পাতিল এবং ২ কেজি চিনি উদ্ধার করতে সক্ষম হয়।
রহনপুর ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা এসব ঘটনা নিশ্চিত করেছেন।