শিবগঞ্জে বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতামূলক সমাবেশ

19

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়ন পরিষদে বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার ইউনিসেফ ও এসিডি’র সহযোগিতায় শিবগঞ্জ উপজেলা বাল্যবিয়ে প্রতিরোধ কমিটি এ সমাবেশের আয়োজন করে।
ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম। প্রধান অতিথির বক্তব্য দেন শিবগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রহিমা রওনাক। সমাবেশ সঞ্চালনা করেন এসিডির উপজেলা কো-অর্ডিনেটর হুমায়ুন কবির।
শ্যামপুর ইউনিয়নের ইউনিয়ন বাল্যবিয়ে প্রতিরোধ কমিটির সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, গ্রামপুলিশ, মিডিয়া প্রতিনিধি, এলাকার বিশিষ্ট ব্যক্তি, এসিডির কিশোর-কিশোরী দলের সদস্যরা সমাবেশে অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে রহিমা রওনাক বলেন, বাল্যবিয়ে একটি জাতীয় সমস্যা। আর তাই বাল্যবিয়ে প্রতিরোধে প্রয়োজন সব মহলের একাত্মতা এবং জনসাধারণের সচেতনতা। আমরা সকলে যদি এক হয়ে বাল্যবিয়ে প্রতিরোধে সোচ্চার হই, তাহলে প্রতিরোধ করা অবশ্যই সম্ভব হবে। তিনি বলেনÑ গ্রামপুলিশদের দায়িত্বশীল হতে হবে। বাল্যবিবাহ প্রতিরোধে হটলাইন নম্বর ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করতে হবে।