শিবগঞ্জে প্রয়াসের শীতবস্ত্র বিতরণ

12

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার ছোট চকদৌলতপুরে অতিদরিদ্র অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার সকালে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির ইউনিট-৮, শিবগঞ্জ অফিসে এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রয়াসের পরিচালক মুখলেছুর রহমানের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত। এ সময় তিনি তার বক্তব্যে বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সবাই কম্বল দিয়ে থাকে। যতগুলো এনজিও আছে, প্রায় সবাই এই ধরনের কার্যক্রম হাতে নেয়। তিনি বলেন, প্রয়াসকে আমি ধন্যবাদ জানাচ্ছি যে, আমাদের মা-বোন যারা গরিব অসহায় তাদের জন্য কম্বলের ব্যবস্থা করেছে। তিনি বলেন, যাদের কাছে অনেকের হাত পৌঁছায় না, তাদের কাছে প্রয়াসের মতো প্রতিষ্ঠান পৌঁছে যাচ্ছে। এজন্য আবারো প্রয়াসের এই আয়োজনকে ধন্যবাদ জানাচ্ছি।
প্রধান অতিথি বলেন, সরকারি-বেসরকারি অংশীদারিত্বের মধ্য দিয়ে আমাদের বাংলাদেশের মানুষ ভালো থাকবে, সুখে শান্তিতে বসবাস করবে। কেউ অনাহারে থাকবে না, কেউ অসহায় হয়ে থাকবে না। তিনি বলেন, আমি চাই, প্রয়াসের এই কর্মকাণ্ড দেখে অন্যান্য যে প্রতিষ্ঠান আছে তারাও তাদের হাতকে প্রসারিত করবে। তাহলে আমাদের সমাজে যারা অসহায় আছে, তাদের সবার কাছে আমাদের এই ক্ষুদ্র সহযোগিতা পৌাঁছে যাবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলার সহকারী শিক্ষা অফিসার রফিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে প্রয়াসের সহকারী পরিচালক (এমই) মোমিনুল ইসলাম, কনিষ্ঠ সহকারী পরিচালক মু. তাকিউর রহমান, এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ জহুরুল ইসলাম, আঞ্চলিক ব্যবস্থাপক সুদেব ঘোষ, ইউনিট ম্যানেজার রাজিবুল ইসলাম, অফিসার শাহরিয়ার শিমুলসহ প্রয়াসের অন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহযোগিতায় শীতবস্ত্র বিতরণ করে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।
উল্লেখ্য, গত মঙ্গলবার প্রয়াসের নকীব হোসেন মিলনায়তনে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব। চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় প্রায় দেড় হাজার কম্বল বিতরণ করছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। এর মধ্যে সদর উপজেলায় ৭ শতাধিক এবং শিবগঞ্জ উপজেলায় প্রায় ৭শ’ কম্বল বিতরণ করা হয়েছে।