দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি

উপজেলা পরিষদ নির্বাচন
শিবগঞ্জে প্রচারণায় মুখর ভোটের মাঠ

চাঁপাইনবাবগঞ্জে নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনের রেশ না কাটতেই প্রচারণায় মুখর হয়ে উঠেছে শিবগঞ্জ উপজেলার ভোটের মাঠ। নির্বাচনী আচরণ বিধি মোতাবেক দুপুর ২টার পর থেকে মাইকিং ও পথসভা করে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন প্রার্থীরা। ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রার্থীরা ছুটে বেড়াচ্ছেন।
আগামী ২১ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন।
দলীয় সূত্রে জানা যায়, এবার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার প্রার্থীর মধ্যে তিনজনই আওয়ামী লীগ পরিবারের। আর একজন জাসদের। চেয়ারম্যান পদপ্রার্থীদের মধ্যে সৈয়দ নজরুল ইসলাম জেলা আওয়ামী লীগের সহসভাপতি। তিনি ২০১৯ সালের মার্চ মাসে অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হয়ে ৯৬ হাজার ৪৯১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মহসীন আলী মিয়া ভোট পেয়েছিলেন ৪৭ হাজার ৩৬৭ ভোট। এবার সৈয়দ নজরুল ইসলাম কাপ-পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অন্যদিকে আওয়ামী লীগ পরিবারের মহসীন আলী মিয়া লড়ছেন মোটরসাইকেল প্রতীক নিয়ে। অপর দিকে গত নির্বাচনের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া এবার চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে ভোটের লড়াই চালিয়ে যাচ্ছেন। তিনিও আওয়ামী লীগ পরিবারের একজন নেতা। এছাড়া জাসদ নেতা জামাল হোসেন পলাশ মশাল প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
এবার কার ভাগ্যে জুটবে জয়ের মালা, কে বসবেন চেয়ারম্যানের চেয়ারে, কে হাসবেন জয়ের হাসি তা নিয়ে হিসাব-নিকাশ শুরু হয়ে গেছে। এই চার প্রার্থীর মধ্যে সৈয়দ নজরুল ইসলামের আছে চেয়াম্যান হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা। আর মহসীন আলী মিয়া ও গোলাম কিবরিয়ার আছে ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা।
অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে মোহা. রবিউল খান টিউবওয়েল, মোহা. শামীম রেজা তালা, মো. আল মামুন টিয়া পাখি ও মো. ইব্রাহিম মাইক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. নূরজাহান ফুটবল, মোসা. মুসলেমা খাতুন কলস ও মোসা. শিউলী বেগম প্রজাপতি প্রতীক নিয়ে ভোটের লড়াই চালিয়ে যাচ্ছেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবার শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার রয়েছে ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৫ হাজার ৬২১ জন ও মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৮১ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ১৬৬টি।

About The Author

This will close in 0 seconds