শিবগঞ্জে পুড়ে গেছে দোকান পুড়ে গেছে তারেকের স্বপ্নও

34

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হাজারবীঘি বাজারে ‘তারেক স্টোর’ নামের একটি মুদি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। গত শনিবার রাতে অগ্নিকা-ের এ ঘটনা ঘটে।
জানা যায়, গত ১১ মাস আগে দোকান ভাড়া নিয়ে তেররশিয়া গ্রামের মৃত তাজিরুল ইসলাম ব্যবসা চালু করেন। পরে বাবার মৃত্যুর পর ছেলে তারেক রহমান ব্যবসাটি দেখাশোনার পাশাপাশি পরিবারের হাল ধরেন। দোকানের আয় দিয়ে ভালোভাবেই চলছিল পরিবার। কিন্তু গত শনিবার রাতে দোকান পুড়ে যাওয়ার ঘটনায় হতাশার ছাপ তারেক রহমানের চোখেমুখে।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার গভীর রাতে মুদি দোকানে আগুন দেখতে পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আনেন স্থানীয়রা।
তারেক স্টোরের স্বত্বাধিকারী তারেক রহমান বলেন, আমার দোকানে তিন লাখ টাকার মাল ছিল; সব পুড়ে ছাই হয়ে গেছে। আমি কি খেয়ে বাঁচব, কিভাবে পরিবার চালাব তা ভেবে কূল-কিনারা পাচ্ছি না। আমি দিশেহারা হয়ে পড়েছি। তিনি সরকারের সহযোগিতা কামনা করেন।
বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা প্রাথমিকভাবে ধারণা করছেন। তবে কাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তারা।