শিবগঞ্জে পদ্মার ভাঙনে ক্ষতিগ্রস্তদের মধ্যে চেক বিতরণ

15

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ও দুলর্ভপুরে পদ্মা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্তদের মধ্যে চেক, শুকনা খাবার ও কম্বল বিতরণ করা হয়েছে। ২০২১-২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর পুনর্বাসন সহায়তার অংশ হিসেবে তাদের মধ্যে এ চেক বিতরণ বিতরণ করা হয়।
গত মঙ্গলবার রাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে দক্ষিণ পাঁকা এলাকায় ৮১৯ পরিবারের মধ্যে চেক, ২ শতাধিক পরিবারের মধ্যে শুকনা খাবার ও ৪ শতাধিক পরিবারের মধ্যে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় নদী ভাঙনকবলিত মানুষের পাশে আছেন। তাদের পুনর্বাসনে সরকার নানামুখী পরিকল্পনা ও পদক্ষেপ বাস্তবায়ন করছে। এরই অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের মধ্যে এসব সহায়তা দেয়া হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বির সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান আবদুল মালেকসহ অন্যরা।
অনুষ্ঠানে প্রত্যেক পরিবারকে সাড়ে ১০ হাজার টাকা করে মোট ৮৬ লাখ টাকার চেক এবং শুকনা খাবার হিসেবে চাল, ডাল, তেল, আটা, লবণ, চিড়া, মুড়ি ও শীতবস্ত্র হিসেবে কম্বল দেয়া হয়।