শিবগঞ্জে নারী উদ্যোক্তা প্রতিনিধি দলের মতবিনিময় সভা

7

ম্যাংগো ফাউন্ডেশনের সদস্য সচিব ও সাংবাদিক আহসান হাবিব এর আহ্বানে সোমবার দুপুরে নারী উদ্যোক্তা প্রতিনিধি দলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আহসান হাবিবের ম্যাংগো প্রজেক্টে নারী উদ্যোক্তা প্রতিনিধিদলের এ সভা অনুষ্ঠিত হয়।
নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ব্র্যন্ডিং, বাজারজাতকরণে সমস্যা চিহ্নিতকরণ, সমন্বয়সাধন ও উদ্যোক্তাদের সংগঠিতকরণ, প্রশিক্ষণ এবং আগ্রহী ও পিছিয়ে পড়া উদ্যোক্তাদের সহযোগিতার বিষয়গুলো উঠে আসে মতবিনিময় সভায়। সমস্যা দূরীকরণে করণীয়, প্রশিক্ষণ গ্রহণের আগ্রহ ও প্রচেষ্টা উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য শিবগঞ্জে সরকারিভাবে আয়োজিত সব মেলায় উপস্থাপনের ব্যবস্থার জন্য স্থানীয় প্রশাসনের সহযোগিতা কমনা করা হয়।
মতবিনিময়কালে সুইজারল্যান্ড ভিত্তিক বেসরকারি সংস্থা সুইচকন্টাক্টের প্রতিনিধি নাহিদ সুলতানা বর্ষাসহ ১৯ জন নারী উদ্যোক্তা প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
নারী উদ্যোক্তারা জানান, পণ্য বাজারজাতকরণে ই-কমার্স প্রশিক্ষণ না থাকা, পরিবার ও সামাজিক বাধাসহ স্বল্প পুঁজি সফলতার প্রধান অন্তরায়।
তারা বলেন-নারী উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য অনেক উন্নত হলেও তারা পিছিয়ে রয়েছে। তাদের পদ্ধতিগতভাবে এগিয়ে নেয়ার জন্য মতবিনিময়ের এই আয়োজন বলে আহসান হাবিব জানান।