শিবগঞ্জে নবনির্মিত দুই একাডেমিক ভবন উদ্বোধন

18

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আদিনা ফজলুল হক সরকারি কলেজের নবনির্মিত ছয়তলা একাডেমিক ভবন ও দাদনচক-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত তিনতলা একাডেমিক ভবন উদ্বোধন করা হয়েছে।
রবিবার সকালে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ৭ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত এই একাডেমিক ভবন দুটির উদ্বোধন করেন সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় তিনি বলেন, শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রযুক্তির অগ্রগতি ঘটাতে সরকার ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে শিক্ষাসামগ্রী সরবরাহের কাজ শুরু করেছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আনতে হবে। এছাড়া শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন এলজিইডির উপজেলা প্রকৌশলী ছাবের আলী, উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিমল কুমার ঘোষ, সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী আবদুল্লাহ্ আল মামুনসহ অন্যরা।