দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি

শিবগঞ্জে তথ্য অফিসের মহিলা সমাবেশ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে  প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা তথ্য অফিসের উদ্যোগে পুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই সভার আয়োজন করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেনের সভাপতিত্বে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন- গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক নিজামুল কবীর। এ সময় তিনি গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ, সরকারের উন্নয়ন পরিকল্পনা, বাল্যবিবাহ, মাদকের ভয়াবহতা রোধ, গুজব ও সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ে আলোকপাত করেন।
নিজামুল কবীর বলেন, ২০৫০ সালে মানুষের গড় আয়ু হবে ৮০ বছর, ৭৫ সালে ৮৫ বছর। তখন বয়স্ক মানুষের সংখ্যা বেড়ে যাবে। বৃদ্ধকালে মানুষ অসহায় ও নির্ভরশীল হয়ে পড়ে। তখন তাদের জন্য এ পেনশন স্কিম বড় ভূমিকা পালন করবে। তিনি অভিভাবকদের সস্তানকে বাল্যবিয়ে না দেবার বিষয়ে সামাজিক সচেতনতা বাড়ানোর আহ্বান জানান।
সমাবেশে সূচনা বক্তব্য দেন- জেলা তথ্য কর্মকর্তা (রু.দা.) আব্দুল আহাদ। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা শিক্ষা অফিসার পরিমল কুমার ঘোষ, পুখুরিয়া মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রকিব, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কুনাল মুখার্জি।
সমাবেশে ২০০ জন নারী অভিভাবক উপস্থিত ছিলেন।
শেষে সরকারের উন্নয়ন কর্মকা-, মাদক ও সর্বজনীন পেনশন স্কিমের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

About The Author

This will close in 0 seconds