শিবগঞ্জে ট্রাক চাপায় শিশু মৃত্যুর ঘটনায় চালক গ্রেপ্তার

22

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুকুরিয়া পাম্পের সামনে ১২ বছরের এক কন্যাশিশুর ট্রাকের নিচে চাপা পড়ে মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ওই ট্রাকের চালককে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার হওয়া ব্যক্তি রাজশাহীর রাজপাড়া থানার গুড়িপাড়া মহল্লার সোহরাব হোসেনের ছেলে ট্রাকচালক আব্দুল খালেক (৪২)।
র‌্যাব জানায়, গত ২৯ মার্চ বেলা ১টার দিকে পুকুরিয়া পাম্পের সামনে বেপরোয়া গতিতে ট্রাক চালিয়ে যাবার সময় শিশুটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনার প্রতিবাদে এবং পলাতক ট্রাকচালকের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে এলাকায় মানববন্ধনসহ ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে র‌্যাবের একটি চৌকস দল ঘটনাটির ছায়াতদন্ত শুরু করে এবং তথ্যপ্রযুক্তির মাধ্যমে ট্রাকটির চালক আব্দুল খালেককে শনাক্ত করে। এরপর বুধবার বেলা পৌনে ১২টায় চাঁপাইনবাবগঞ্জ জেলাশহরের অক্ট্রয় মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি উপ-অধিনায়ক মো. জাহিদুল ইসলামের নেতৃত্বে¡¡ এ অভিযান চালানো হয়।
র‌্যাব জানায়, শিশুটি নিহতের ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়। মামলা নং- ৫৭/১৪৮, তারিখ- ২৯/৩/২০২২। ধারা- ২০১৮ সালের পরিবহন আইন এর ৯৫/৯৮/৯৯/১০৫ ধারা। তাকে শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।