শিবগঞ্জে জাকের পার্টি ইসলামী সম্মেলন

30

শাহ সুফী খাজা ফরিদপুরী (র.) সাহেব প্রবর্তিত বিশ্ব ইসলামী মহাসম্মেলন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাকের পার্টির উদ্যোগে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা জাকের পার্টির উদ্যোগে সাংস্কৃতিক পরিষদ সংলগ্ন মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
উপজেলা জাকের পার্টির সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন মাওলানা মঞ্জিল হক। দ্বিতীয় বক্তা ছিলেন হাফেজ মাওলানা ফয়সাল।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা জাকের পার্টির সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন, জেলা যুব স্বেচ্ছাসেবক ফ্রন্টের সভাপতি বিশারত আলী, সাধারণ সম্পাদক আজিজুল হক, উপজেলা শাখার নয়ন আলী ও উপজেলা ছাত্রফ্রন্টের সভাপতি নাসিরুল ইসলাম।
সম্মেলনে ওয়াক্তিয়া নামাজ, নফল ইবাদত বন্দেগী, মোরাকাবা মোশাহেদা, জেকের আজকার এবং ইসলামের উদারনৈতিক মানবিক মূল্যবোধের আলোকে শান্তি ও কল্যাণমুখী জীবনগড়ার তাগিদ জানিয়ে বয়ান হয়। একই সাথে সকল ধর্ম, মত ও পথের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের ভিত্তিতে প্রগতিশীল ধারা জোরদারের গুরুত্বও আলোচিত হয়। এছাড়া জাকের পার্টি ও সহযোগী সংগঠনগুলোর নেতৃবৃন্দ স্থিতিশীলতা রক্ষায় শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতির অপরিহার্যতার কথা তুলে ধরা হয়।
শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।