শিবগঞ্জে কৃষক দলের সমাবেশে ধাওয়া পাল্টা ধাওয়া

34

জ্বালানি তেলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধি ও ভোলায় দুই নেতার নিহতের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষক দলের বিক্ষোভ সমাবেশ ঘিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ইসলামী ব্যাংকসহ কয়েকটি দোকান ও মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, রবিবার বিকেলে শিবগঞ্জ উপজেলা জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে একটি মিছিল বিএনপির সাবেক সংসদ সদস্য অধ্যাপক শাহজাহান মিঞার বাড়ির সামনে থেকে বের হয়ে ইসলামী ব্যাংকের সামনে এক পথসভায় মিলিত হয়। একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় নেতাকর্মীদের ছোড়া ইটপাটকেলে ইসলামী ব্যাংকের সাইনবোর্ড ও জানালা এবং আরো কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়। এ সময় মোটরসাইকেলও ভাংচুর করে তারা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে বিএনপির সাবেক সংসদ সদস্য অ্যধাপক শাহজাহান মিঞা দাবি করেন, শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বাধা দিলে সামান্য উত্তেজনার অবস্থা সৃষ্টি হয়।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রাকিব বলেন, কৃষক দলের সমাবেশ চলাকালে পুলিশ দাঁড়িয়েছিল। হঠাৎ করে বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের জেরে বিএনপির মূল দলের কিছু নেতাকর্মীর সঙ্গে কৃষক দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় কিছু দোকানপাট তারা ভংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে পুলিশ। ভাংচুরের ঘটনায় অভিযুক্তদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।