শিবগঞ্জে ককটেলসহ বিএনপির ১৫ নেতাকর্মী আটক, মামলা দায়ের

35

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় নাশকতা পরিকল্পনার গোপন বৈঠকের সময় ৭টি ককটেলসহ বিএনপির ১৫ নেতাকর্মী আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার রানীহাটি এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় নেতাকর্মীদের হামলায় এসআই সাইফুল ইসলামসহ তিন কনস্টেবল আহত হয়েছেন বলেও পুলিশ জানিয়েছে।
আটককৃতদের মধ্যে রয়েছেনÑ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সারওয়ার জাহান সেন্টু (৫২)। এছাড়াও রয়েছেন জাহান তাজিরুল ইসলাম (৫২), সাইরন হক (৫০), আনারুল হক (৫৫), ফজলে বারী ফকুল (৬০), মমিন আলি (৪৫), শরীফ উদ্দিন (৪০), শরিফ উদ্দিন (৪৭), আবদুস সালাম (৬৫), হাবিবুর রহমান (৪৩), মোহাব্বত আলি (৪২), তারিফুল ইসলাম মাস্টার (৪৩), মইনুল ইসলাম (৫৫), দাহারুল ইসলাম (৪৩) ও মজরুল ইসলাম (৬৫)।
পুলিশ জানায়, রানীহাটি এলাকায় নাশকতা পরিকল্পনার গোপন বৈঠক চলছে- এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ৭টি ককটেল। আহত হন এক এসআইসহ তিন কনস্টেবল।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ২০ জনকে নামীয় ও ৮০/৮৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করা হয়। মামলা দায়েরের পর আজ বুধবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।