শিবগঞ্জে ইউপি নির্বাচনকে ঘিরে ককটেল বিস্ফোরণ

44

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গত বুধবার দিবাগত রাত পৌনে ১০টার দিকে উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাসেরহাট বাজারে এই ঘটনা ঘটে।
উপজেলার বিনোদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রহুল আমিন জানান, নৌকার প্রার্থী খাইরুল ইসলামের সমর্থকরা তার নির্বাচনী অফিসে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। এতে ৩টি মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছে কয়েকজন। এ ব্যাপারে তিনি শিবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানান। তিনি ঘটনার তদন্ত করেছেন।
অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খাইরুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী মো. রুহুল আমিনের অভিযোগ অস্বীকার করে জানান, প্রতিপক্ষরাই এই ঘটনাটি ঘটিয়ে আমাকে দোষারোপ করার চেষ্টা করছে। আমি প্রশাসনের কাছে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাচ্ছি।
মনাকষা ও বিনোদপুর ইউনিয়ন নির্বাচন রিটার্নিং কর্মকর্তা কাঞ্চন কুমার দাস জানান, আমার কাছে কোনো লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ হোসেন জানান, রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ৩টি ভাঙচুর করা মোটরসাইকেল উদ্ধার করে ইউনিয়ন পরিষদে জমা রাখা হয়েছে। লিখিত অভিযোগ পেয়েছি। উভয়পক্ষই একে অপরকে দোষারোপ করছে। ঘটনার তদন্ত চলছে। প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেব। তিনি আরো জানান, শুধু বিনোদপুর ইউনিয়ন নয়, পুরো উপজেলায় সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব ধরনের সহিংসতা রোধে পুলিশের পক্ষ থেকে চেষ্টা অব্যাহত থাকবে।