শিবগঞ্জে ইউপি চেয়ারম্যানকে তুলে নেয়ার অভিযোগে মহাসড়ক অবরোধ : উদ্ধারের পর প্রত্যাহার

52

sibgonjচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছাত্রাজিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হককে ইউনিয়ন পরিষদ থেকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায়  প্রায় দু’ঘন্টা চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ এলাকাবাসী। বিকেলে চেয়ারম্যান শামসুল হক উদ্ধার হলে অবরোধ প্রত্যাহার করা হয়।
পুলিশ ও প্রত্যাক্ষদর্শীরা জানায়, বেলা ১টার দিকে ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদে সভা চলার সময় একদল দূর্বৃত্ত ইউপি চেয়ারম্যান শামসুল হককে প্রকাশ্যে জিম্মি করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় জনগণ রাস্তায় নেমে আসে এবং চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের ছত্রাজিতপুর এলাকায় অবরোধ সৃষ্টি করে। অবরোধের কারণে মহাসড়কের দু’ধারে সোনামসজিদ স্থল বন্দরের পণ্যবাহি ট্রাকসহ শত শত যানবাহন আটকা পড়ে।
এদিকে আসন্ন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ১০ নং সাধারণ ওয়ার্ড সদস্য পদপ্রার্থী শামসুল হকের ছোট ছেলে সোহেল রানা বাবু অভিযোগ করেন, তিনি ওই ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহারে চাপ সৃষ্টি করতেই প্রতিপক্ষ অপর প্রার্থী মোস্তাকুল ইসলাম পিন্টুর লোকজন তার বাবাকে তুলে নিয়ে যায়।
তবে শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সরওয়ার হোসেন জানান কারা তাকে তুলে নিয়ে গিয়েছিল তা তাক্ষণিকভাবে জানা যায়নি।
এ দিকে মোস্তাকুল ইসলাম পিন্টুর সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে জোর দিয়ে বলেন- ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল হককে তুলে নিয়ে যাওয়ার ব্যাপারে আমি কিছুই জানি না। এ ঘটনার সাথে আমার কোন সম্পর্ক নেই। প্রতিপক্ষ আমাকে বিব্রতকর অবস্থায় ফেলতেই আমার উপর দোষ চাপাবার চেষ্টা করছে।
এ ব্যাপারে, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম জানান, আমি শুনেছি আসন্ন জেলা পিরষদ নির্বাচনকে কেন্দ্র করে মোস্তাকুল ইসলাম পিন্টুর লোকজন ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল হককে তুলে নিয়ে যায়। চেয়ারম্যানের ছেলেও প্রার্থী। জোর করে তাকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্যই তুলে নিয়ে যাওয়া হয়। বিষটি আমি জানার পর পুলিশের পক্ষ থেকে চেয়ারম্যান শামসুল হককে ছেড়ে দিতে আল্টিমেটাম দেওয়া হয় এবং রানীহাটি এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে তিনি (রাত ৮টায়) জানান।