দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি

শিবগঞ্জে আগুনে ৩টি বাড়ি ভস্মীভূত

 

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের শাহাবাজপুর ইউনিয়নে অগ্নিকাণ্ডে তিনটি বাড়ি ভস্মীভূত হয়েছে। গত শনিবার রাত ১১টার দিকে তেলকুপি গ্রামের মামলোত হোসেন ও তার দুই ভাইয়ের বাড়িতে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগীরা অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১৮ লাখ টাকা দাবি করলেও শিবগঞ্জ ফায়ার সার্ভিস ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫ লাখ টাকা এবং প্রায় ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়ছে বলে জানিয়েছে।
ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মামলোত হোসেন জানান, চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হয়ে তাদের তিন ভাইয়ের বাড়ির চারটি সেমিপাঁকা ঘর, তিনটি কাঁচা ঘর, সাতটি বসতঘর ও দুটি গোয়ালঘর ও ঘরের মধ্যে থাকা সব আসবাবপত্র, নগদ টাকা, সোনার গয়না পুড়ে গেছে। এ অগ্নিকা-ে তার নগদ ১ লাখ টাকা, সোনা ও আসবাবপত্রসহ ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন।
তার ভাই জিয়াউর রহমান ও আলতাফ হোসেন বাদল দাবি করেছেন, তাদের নগদ ৩০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা, শয়নঘর, গোয়ালঘর, রান্নাঘর ও আসবাবপত্রসহ ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।
স্থানীয় গার্মেন্টস ব্যবসায়ী রমজান আলি জানান, রাতে আগুন দেখে ফায়ার সার্ভিসে সংবাদ দেয়া হলে স্থানীয়রা তাদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে শিবগঞ্জ ফায়ার সার্ভিস অফিসের ফায়ার ফাইটার খুরশেদ আলম জানান, সংবাদ পাওয়ামাত্র ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তিনি আরো জানান, আগুনে ক্ষতির পরিমাণ প্রায় ৫ লাখ টাকা এবং প্রায় ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।
শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যানের প্রতিবেদন পেলেই ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About The Author

This will close in 0 seconds