চাঁপাইনবাবগঞ্জে ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের নবনির্মিত একাডেমিক ভবন ও দেড় কি.মি. রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন

172

DSC05817 (Small)
চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার রানিহাটি ইউনিয়নে ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের নবনির্মিত একাডেমিক ভবন ও মহারাজপুর এবং বারঘরিয়া ইউনিয়নে ১ কি.মি. ৬শ মিটার গ্রামীণ সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার এইসব কাজের উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ।
দুপুরে রানিহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রী কলেজে ১ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত দ্বিতল একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে কলেজ প্রাঙ্গনে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য আব্দুল ওদুদ এবং সম্মানী অতিতি হিসেবে বক্তব্য দেন, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান আকন্দ।

DSC05821 (Small)
প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওদুদ এমপি বলেন-কৃষ্ণগোবিন্দপুর বলেজ ও স্কুল মাঠে আমার ছোট বেলা কেটেছে। আমি এখানেই মানুষ হয়েছি। এই এলাকার প্রতি আমার আলাদা টানা আছে। তাই আমি নির্বাচিত হওয়ার পর আমার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন কেরছি। বিশেষ করে রানিহাটি, মহারাজপুর ও বারঘরিয়া ইউনিয়নে এখন আর কাঁচা রাস্তা খুঁজে পাওয়া যাবে না। শুধু তাই নয় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আমি ভবন নির্মাণ করে দিয়েছি। আগামী ৩ বছরে আরও দেব। কিন্তু বিনিময়ে আমি কিছু পেতে চাই। আমি চাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীর জন্য ভোট। এ প্রসঙ্গে তিনি বলেন-২০০৮ সালে আপনারা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করেছিলেন। আর তাই আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যা যা চেয়েছিলাম তিনি একএক আমাকে সব দিয়েছেন। যা আপনাদের সামনে দৃশমান। সাহেবের ঘাটে শেখ হাসিনা সেতু, নবাবগঞ্জ সরকারি কলেজে একাডেমিক ভবন, কৃষ্ণগোবিন্দপুর কলেজে একাডেমিক ভবন, রেললাইন সংস্কার, আন্ত:নগর ট্রেন সার্ভিস চালু, আমনুরায় বাইপাশ, সদর হাসপাতালকে ২৫০ শর্যায় উন্নীত করণ, যুবভবন। তিনি বলেন-আমি চাঁপাইনবাবগঞ্জে একটি বিশ্ববিদ্যালয় চেয়েছিলাম। প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন, ‘তোমাকে বিশ্ববিদ্যালয় দিতে পারবনা তবে একটা ভাল কিছু দেব। তিনি আমাকে কৃষি বিশ্ববিদ্যালয় দিয়েছে। সেটি হচ্ছে একিস্ম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়। আপনাদের ছলেমেয়েদের টাকা খরচ করে বাইরে না পাঠিয়ে এখানেই উচ্চ দেবেন। ওদুদ বলেন-আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে নির্বাচিত করতে পারলে প্রধানমন্ত্রী আগামীতে আরও দেবেন এবং আমিও আপনাদের দেয়া প্রতিশ্রুতি রাখতে পারবো।
এসেছে, মানসম্মত শিক্ষার। কারণ পৃথিবী এখন হাতের মুঠোয়। সারাদুনিয়কে একটি গ্রামের আওতায় চলে এসেছে। কাজেই বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। এই মহান দায়িত্বটি নিশ্চিৎ করবে কে ? অবশ্যই শিক্ষক।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ সাইদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, বালুগ্রাম আদর্শ কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান, নামোশংকরবাটি কলেজের অধ্যক্ষ আব্দুল জলিল, টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম প্রমুখ।
আগে বহরম-ঘোড়াপাখিয়া উচ্চ বিদ্যালয়ে ভবন ও কৃষ্ণগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন আব্দুল ওদুদ এমপি। এ উপলক্ষে বরহম-ঘোড়াপাখিয়া উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, আব্দুল ওদুদ এমপি। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ মহসীন আলীর সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য দেন, রাণীহাটি ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ভিখারুল ইসলাম, প্রধান শিক্ষক কাশেম আলী প্রমুখ। কৃষ্ণগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে আব্দুল ওদুদ এমপি ছাড়াও বক্তব্য দেন নূর আজিম, আহসান উদ্দিন, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম প্রমুখ। এসব অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা বাবুল কুমার ঘোষ, পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সচিব মনিরুল ইসলাম, সদর উপজেলা প্রকৌশলী আনম ওয়াহিদুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরে বিকেলে মহারাজপুর ও বারঘরিয়া ইউনিয়নে ৪৫ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে ৪টি রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করা হয়।