শিক্ষার মানোন্নয়নে মহারাজপুরে অভিভাবক সমাবেশ

14

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের লক্ষে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৪১ নম্বর মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।
বিশেষ অতিথির বক্তব্য দেনÑ বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের অবসরপ্রাপ্ত পরিচালক ড. সাইফুল ইসলাম, সদর উপজেলা শিক্ষা অফিসার নূর-উন-নাহার রুবিনা।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্থিত ছিলেনÑ সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. দুরুল হুদা, মহারাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান, বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুল আহাদসহ অন্যরা।
প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে গৃহীত কার্যক্রমসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের তথ্য তুলে ধরেন ফেরদৌসী ইসলাম জেসি। তিনি শিক্ষার্থী ঝরেপড়া রোধে বাল্যবিয়ে প্রতিরোধ, সামাজিক সচেতনতা সৃষ্টি, মাদক নির্মূল করা এবং শিক্ষকদের সঙ্গে অভিভাবকদের যোগাযোগ তৈরির ওপর গুরুত্বারোপ করেন।