শিক্ষার্থীদের নিয়ে শিশু একাডেমির প্রতিযোগিতা

127

চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির আয়োজনে শিশুদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধভিত্তিক এসব প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট ইংলিশ স্কুলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার বিষয় ছিল- রচনা, চিত্রাংকন, আবৃত্তি ও সংগীত।
প্রতিযোগিতা পর্যবেক্ষণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব এবং শিক্ষা ও আইসিটি) মো. আনিছুর রহমান। এসময় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলমসহ জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির কর্মকর্তা এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিচারক হিসেবে ছিলেনÑ জেলা প্রশাসনের সহকারী কমিশনার আশিকুর রহমান, শাহানাজ পারভীন, মিঠুন মৈত্র, নবাবগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক ফরহাদ আহমেদ, নামোশংকরবাটি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক গোলাম ফারুক মিথুন, একই কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক আজিজুর রহমান, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক খাইরুল আলম, কালেক্টরেট গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল্লাহ আল মোহাইমেন ও কবি এনামুল হক তুফান।
প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের আলোচনা সভার পর পুরস্কার বিতরণ করা হবে বলে জানা গেছে।