শিক্ষার্থীদের ক্রীড়ার সঙ্গে সম্পৃক্ত করার আহ্বান জেলা প্রশাসকের

16

‘সবাই মিলে খেলা করি, মাদকমুক্ত সমাজ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে বুধবার চাঁপাইনবাবগঞ্জে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনার আয়োজন করে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অুনষ্ঠিত হয়।
একজন যুবকও যেন মাদকাসক্ত না হয় সেজন্য সবাইকে খেয়াল রাখার আহ্বান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম গালিভ খান বলেন- একজন বিজ্ঞানী যেমন কোনো কিছু আবিষ্কারের মাধ্যমে তাঁর দেশের পতাকা সমুন্নত রাখেন তেমনি একজন ভালো খেলোয়াড়ও তার ভালো খেলার মাধ্যমে সেই কাজটি করে থাকেন। তিনি প্রতিটি ছেলেমেয়েকে পড়াশোনার পাশাপাশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত করার আহ্বান জানিয়ে আরো বলেন, পৃথিবীতে এমন কোনো মানুষ নেই যিনি খেলাধুলা ভালোবাসেন না। তবে যদি কেউ পছন্দ না করে তাহলে মনে করতে হবে সে অটিস্টিক।
জেলা প্রশাসক বলেন- মাদক প্রতিরোধে মোবাইল ফোনের রিংটোনে মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক বার্তা দেয়া হবে। তিনি বলেন- মাদক আমাদের যুবসমাজকে ধ্বংস করছে, বাধাগ্রস্ত করছে আমাদের উন্নয়ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে কাজ করার আহ্বান জানান জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।
জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক জাকিউল ইসলাম। আলোচনায় অংশ নেন জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল। স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া অফিসার ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব মো. জাহাঙ্গীর হোসেন। কর্মসূচিতে জেলার ক্রীড়াবিদ, সংগঠক ও খেলোয়াড়রা অংশগ্রহণ করেন।
শুরুতে বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করা হয়।