শান্তি-শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে কমিউনিটি পুলিশিং

17

কমিউনিটি পুলিশিং, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এই কমিটি গঠন করা হয়।
এসময় পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বলেনÑ দেশের উন্নয়নের জন্য সমাজে নিরাপত্তা ও শান্তি-শৃঙ্খলা বজায় থাকা জরুরি। কেননা এই দুটো জিনিস না থাকলে উন্নয়ন বাধাগ্রস্ত হয়। পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জেলার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনারা যারা এই কমিটিতে আসলেন তারা সবাই যে যার অবস্থান থেকে কাজ করতে পারবেন। আমাদের এই জেলার উন্নয়ন বাধাগ্রস্ত হবে না।
সভায় আরো উপস্থিত ছিলেনÑ জেলা কউিনিটি পুলিশিংয়ের সমন্বয়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস.এ.এম. ফজল-ই-খুদা, অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) মো. আতোয়ার রহমান।
সভায় জানানো হয়, এর আগে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিনকে আহ্বায়ক এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বতর্মান মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. মোখলেসুর রহমানকে সদস্য সচিব করে কমিটি ঘোষণা করা হয়।
সভায় সভাপতিত্ব করেন জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন। কমিটির সদস্যদের নাম পড়ে শোনান সদস্য সচিব পৌর মেয়র মো. মোখলেসুর রহমান।
কমিটির অন্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক ও গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেস ক্লাবের সভাপতি আলমগীর কবির কামাল ও সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, জেলা বিএমএ’র সভাপতি ডা. দুররুল হোদা ও সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু ও সাধারণ সম্পাদক হামিদুর রহমান নান্নু।