শাকিব খানের নায়িকা হওয়া প্রসঙ্গে যা বললেন স্বাগতা

3

বউ না হলে ঢালিউড কিং শাকিব খানের নায়িকা হওয়া যায় না বলে মন্তব্য করেছেন অভিনেত্রী জিনাত শানু স্বাগতা। তিনি স্বাগতা নামেই পরিচিত। সম্প্রতি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমি প্রচুর নাটকে কাজ করেছি, তবে সিনেমায় তেমন কাজ করা হয়নি। বলা যায় সিন্ডিকেটের জন্য তেমন সুযোগই পাইনি। ঢালিউডে একসময় সব সিনেমার নায়ক-নায়িকা ছিলেন অপু বিশ্বাস ও শাকিব খান। শাকিব খান তো অপু বিশ্বাসকে ছাড়া সিনেমা করবেন না। এর পরে যে সিনেমা করলেন, তাও বুবলীর সঙ্গে। আর তারা দুজনেই শাকিব খানের স্ত্রী। কিন্তু আমি তো আর তার বউ হব না। বউ না হলে শাকিব খানের সঙ্গে অভিনয় করা যায় না- প্রসঙ্গে স্বাগতা বলেন, শাকিবের সম্পর্কে খুব বেশি কিছু জানি না, প্রোপাগান্ডা শুনি।

আপনি যেমন শোনেন আমিও শুনি। ওয়াইফ ছাড়া কেউই শাকিবের সঙ্গে অভিনয়ের সুযোগই পায় না। স্বাগতা আরও বলেন, শাকিব খানকে আমার ভালোই লাগে। অভিনেতার নামে যতই প্রোপাগান্ডা থাকুক না কেন, একটা মানুষ দীর্ঘ সময় ধরে ঢালিউডে লিড করছে। সে যদি গুণী না হতো, তাহলে এত বড় ক্যারিয়ার থাকতো না। অভিনেত্রী বলেন, ‘আমি যখন ২০০৬ সালে প্রথম সিনেমায় কাজ করি, তখন অনেক কনফিউজড ছিলাম। করবো কী করবো না এসব ভেবে। তখন কাটপিস ছিল। হলে গেলে কাটপিস দেখতে হবে এজন্য সিনেমার সঙ্গে যুক্ত হবো কিনা তা নিয়ে দ্বিধায় ছিলাম।’ স্বাগতার ভাষায়, ২০০৮-০৯ থেকে ২০১৭-১৮ সাল পর্যন্ত সেভাবে নিয়মিত সিনেমা মুক্তি পায়নি। কিন্তু সেই অবস্থার পরিবর্তন হয়েছে।

এখন অনেক সিনেমা মুক্তি পাচ্ছে। সামনে আরও ভালো হবে। এই প্রজন্মের বিনোদন মাধ্যম নিয়ে স্বাগতা বলেন, মানুষ আগে টেলিভিশন দেখতো, এখন দেখে ফোন। পুরো ব্যাপারটা ট্রান্সফার হয়ে গিয়েছে। সময়টা অনেক ফাস্ট। এখন আমরা বাবার সঙ্গে বসে টি-টোয়েন্টি ম্যাচ দেখি। ১৫ সেকেন্ডে দর্শককে আটকাতে না পারলে তারা স্ক্রল করে চলে যাবে। এই টেকনিকটা শিখতে টাইম লাগবে। আমরা যে ফিলোসফিতে বড় হয়েছি; আগে শচীন টেন্ডুলকার ক্রিজে সেট হতেই ১০ ওভার লাগিয়ে দিত। কিন্তু এখন তো খেলাই ২০ ওভারের। তাই আর ওই ১০ ওভার সেট হবার টাইম নেই।
প্রসঙ্গত, গত বছর ওটিটিতেও অভিষেক হয়েছে স্বাগতার। ‘কাইজার’ নামের একটি ওয়েব সিরিজে নেতিবাচক চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন অভিনেত্রী। চলতি মাসে তার অভিনীত নতুন চলচ্চিত্র ‘অসম্ভব’ মুক্তি পেয়েছে। এ ছাড়া ‘দেয়ালের দেশ’ ও ‘মানুষের বাগান’ নামে আরও দুটো সিনেমার শুটিং শেষ করেছেন স্বাগতা।