শপথ নিলেন সদর নাচোল ও ভোলাহাট উপজেলার নির্বাচিত ইউপি চেয়ারম্যান

19

চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর, নাচোল ও ভোলাহাট উপজেলার ১৯টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। বিকেলে তাদেরকে শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।
শপথে অংশ নেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ, নাচোল উপজেলার ৪টি ও ভোলাহাট উপজেলার ১টি ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান।
শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম।
শপথ নেয়া চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ হলেনÑ বালিয়াডাঙ্গা ইউপির মো. আতাউল হক, গোবরাতলা ইউপির মো. রবিউল ইসলাম, বারঘোরিয়া ইউপির মো. হারুন-আর-রশিদ, মহারাজপুর ইউপির মো. নাহিদ ইসলাম, রানীহাটি ইউপির মো. রহমত আলী, চরঅনুপনগর ইউপির এস আব্দুল বাদী, দেবীনগর ইউপির মো. হাফিজুর রহমান, আলাতুলী ইউপির মো. জয়নাল আবেদীন, শাহজাহানপুর ইউপির মো. তারিকুল ইসলাম, ইসলামপুর ইউপির মো. জসিম উদ্দীন, চরবাগডাঙ্গা ইউপির মো. শাহীদ রানা টিপু, নারায়ণপুর ইউপির মো. নাজির হোসেন, সুন্দরপুর ইউপির মো. হাবিবুর রহমান ও ঝিলিম ইউপির গোলাম লুৎফুল হাসান।
শপথ নেয়া নাচোলের ৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ হলেনÑ কসবা ইউপির মো. জাকারিয়া আল মেহরাব, ফতেপুর ইউপির মো. সাদির আহম্মেদ, নাচোল ইউপির মো. সফিকুল ইসলাম ও নেজামপুর ইউপির মো. আমিনুল হক।
এছাড়া শপথ নিয়েছেন ভোলাহাট উপজেলার জামবাড়িয়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. আফাজউদ্দিন।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার ৮টি ইউপি নির্বাচন দ্বিতীয় ধাপে গতবছরের ১১ নভেম্বর অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত জনপতিনিধিরা শপথ নেন গত ২১ ডিসেম্বর।
শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১৩টিতে তৃতীয় ধাপে গতবছরের ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে নয়ালাভাঙ্গা ও মনাকষা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুজন নির্বাচিত হন। কানসাট ইউনিয়ন পরিষদের মেয়াদ পূরণ না হওয়ায় এবং দুর্লভপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আদালতের নিষেধাজ্ঞা থাকায় এ দুটি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। গত ৩ জানুয়ারি শিবগঞ্জ উপজেলার ১৩ ইউপির নবনির্বাচিত চেয়ারম্যানগণ শপথ নেন।
চতুর্থ ধাপে গতবছরের ২৬ ডিসেম্বর নাচোল উপজেলার ৪টি ও ভোলাহাট উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ভোলাহাটে নির্বাচনে অনিয়মের অভিযোগে ভোলাহাট ইউপির ১টি, গোহালবাড়ী ইউপির ১টি ও দলদলী ইউপির ৩টি কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা হয়। পরে গত ৭ ফেব্রুয়ারি স্থগিত ওই ৫ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় এবং এবং ৩টি ইউপি নির্বাচনে নির্বাচিতদের গেজেট না হওয়ায় তারা গতকাল সোমবার শপথ নিতে পারেননি।
অন্যদিকে গত ৫ জানুয়ারি ৫ম ধাপে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।